সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

অংশ নিবেন চার শতাধিক কবি-সাহিত্যিক ।। শুক্রবার রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন

অংশ নিবেন চার শতাধিক কবি-সাহিত্যিক ।। শুক্রবার রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন

অংশ নিবেন চার শতাধিক কবি-সাহিত্যিক
শুক্রবার রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন

বিশুদ্ধ আত্মা, সুন্দর সমাজ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভাগীয় লেখক পরিষদ রংপুর এর ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আজ শুক্রবার রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন টাউন হল রংপুরে অনুষ্ঠিত হবে। রংপুর বিভাগের ৮ জেলার ৪ শতাধিক কবি সাহিত্যিক এই সাহিত্য সম্মেলনে অংশ নিবেন।
দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। সম্মানিত অতিথি থাকবেন রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান বিপিএম (বার), পিপিএম (বার), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু দাউদ মুহাম্মদ ফরিদুজ্জামান। সমাপনী পর্বে থাকবে আলোচনা, সম্মাননা প্রদান, স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন। এতে প্রধান অতিথি থাকবেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা। সম্মানিত অতিথি থাকবেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোছাদ্দেক হোসেন বাবলু, বাংলাদেশ বেতার, রংপুরের আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশিদ, রংপুর পাবলিক লাইব্রেরীর সদস্য সচিব মুক্তিযোদ্ধা আকবর হোসেন, দৈনিক সকালের বাণী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হযরত আলী, বিশিষ্ট কবি ও শিক্ষাবিদ বাবুল আনোয়ার, বিশিষ্ট লেখক স.ম. শামসুল আলম। লেখালেখি ও আঞ্চলিক ভাষা বিষয়ক সেমিনারে আলোচক থাকবেন, আমেরিকা প্রবাসী বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক সালেম সুলেরী, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও লেখক ড. এ আই এম মুসা, বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক মোতাহার হোসেন সুজন। সমন্বয়ক থাকবেন বিভাগীয় লেখক পরিষদের সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মজনুর রহমান, পুরো অনুষ্ঠান সভাপতিত্ব করবেন বিভাগীয় লেখক পরিষদের সভাপতি কাজী মো. জুননুন।
সম্মেলনে, বীর মুক্তিযোদ্ধা হিসেবে বরেণ্য ব্যাক্তিত্ব মোহাম্মদ আফজাল কে এবং ৮ জেলার গুণীসাহিত্যিক হিসেবে প্রফেসর মো. মোজাম্মেল হক (রংপুর), হজরত আলী (নীলফামারী), বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ (লালমনিরহাট), অধ্যাপক আবদুল কাদির (গাইবান্ধা), বিশ্বজিৎ দাস (দিনাজপুর), মাহবুবা আখতার (ঠাকুরগাঁও), মুক্তা বকুল (পঞ্চগড়), আবু হেনা মুস্তফা (কুড়িগ্রাম)কে সম্মাননা প্রদান করা হবে।
সম্মেলনে সংশ্লিষ্ট সকলকে আমন্ত্রণ জানিয়েছেন, বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক জাকির আহমদ ও সম্মেলন বাস্তবায়ন কমিটির আহŸায়ক রশীদুল ইসলাম চৌধুরী।

শেয়ার করুন ..

Comments are closed.




© All rights reserved © পাতা প্রকাশ
Developed by : IT incharge